ভালোবাসা

“নিন্দার কাঁটা যদি না বিঁধিল গায়ে

প্রেমের কি দাম আছে বল”

ভালোবাসা কাকে বলে? কোন স্বর্গসুধার নাম প্রেম? হাজারো সংজ্ঞায় চিত্রিত বিচিত্র ভালোবাসা। তবু ক্ষুদ্র এ জীবনে ভালোবাসার বিশালতা ধারণ করা দায়। ভালোবাসা ছাড়া আর আছে কী, ভালোবাসাই যে জীবন। যে জীবনে ভালোবাসা নেই, যে জীবনে ঘৃণার আবাদ, সে জীবনের চেয়ে মরণও শ্রেয়।

ভালোবাসার হাজারো রঙ। যে প্রেমিক যত বেশী রঙে রাঙ্গাতে জানে, ভালোবাসার সূরে সূরে জীবনকে সাজাতে জানে, তার চেয়ে সুখী আর কে আছে? যার জীবনস্রোতে ভালোবাসার নীলপদ্ম ভাসে না, তার চেয়ে দূর্ভাগা আর কে আছে?

ভালোবাসার সৌন্দর্য চেনেনা অনেক অন্ধপ্রেমিক, স্পর্শ ছাড়া ভালোবাসার অস্তিত্ব নিয়ে সন্ধিহান ওরা, তাইতো ওরা শরীরের আঁকে বাঁকে ভালোবাসার সৌরভ খোঁজে। অথচ ভালোবাসার বাস তো মনের গহীনে। ভালোবাসার সোনার কাঠি রুপোর কাঠিতে মনের অর্গল খুলতে জানে না যে প্রেমিক তার গলায় দিও না কভু ফুলের মালা। নিন্দার ভয় করে যে প্রেমিক, তার জন্য মনের দূয়ারে দিও তালা।

ভালোবাসার সীমারেখা জানে না যে প্রেমিক, প্রেমের বাগানে ঢুকতে মানা তার। ভালোবাসা সে তো শুধু আল্লাহরই রাহে, শত্রুতা সে তো শুধু আল্লাহরই রাহে। আল্লাহরই রাহে যে ভালোবাসে সে তো পূর্ণ করেছে ঈমান। ভালোবাসার এ শুভক্ষণে এসো গাই ভালোবাসার জয়গান, এসো গাই আল্লাহ নামের গান।

Be Sociable, Share!

এ লেখাটি প্রিন্ট করুন এ লেখাটি প্রিন্ট করুন

“ভালোবাসা” লেখাটিতে 4 টি মন্তব্য

  1. ফজলে এলাহি মুজাহিদ বলেছেন:

    শাহরিয়ার ভাই, সালাম। ভাল লাগলো লেখাটি। মাশাআল্লাহ্ আপনার সাইটের অনেক উন্নতি দেখছি। অনেকদিন আগে একবার এসেছিলাম, যখন মাত্র শুরু করেছিলেন। শুভকামনা রাখলাম।

    [উত্তর দিন]

  2. tanni বলেছেন:

    hmmmmmmmmmmmmmmmmm

    [উত্তর দিন]

  3. শাহরিয়ার বলেছেন:

    মুজাহিদ ভাই,
    আসসালামু আলাইকুম।
    ধন্যবাদ মন্তব্যের জন্য।
    অনেক দিন ধরে আপনাকে খুঁজছি, কিছুদিন আগে আপনার সাইটে একটা মন্তব্যও করে এসেছিলাম এ জন্য। পাভেল ভাইও আপনাকে খুঁজছেন। তিনি আপনার সাথে কথা বলতে চান।
    ভালো থাকুন।

    [উত্তর দিন]

  4. শাহরিয়ার বলেছেন:

    ধন্যবাদ তন্বী।

    [উত্তর দিন]

মন্তব্য করুন