৫ মামলায় নিজামী, মুজাহিদ ও সাঈদীর ১৬ দিনের রিমান্ড

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর, সাবেক সফল কৃষি ও শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী, জামায়াত নায়েবে আমির বিশ্ববরেণ্য ইসলামী ব্যক্তিত্ব মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদী ও জামায়াত সেক্রেটারি জেনারেল, সাবেক সফল সমাজকল্যাণমন্ত্রী আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে ৫টি মামলায় প্রত্যেককে ১৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। পল্টন থানায় দায়ের করা পুলিশের কাজে বাধা দেওয়ার তিনটি মামলার প্রত্যেকটিতে ৩দিন করে ৯ দিন, রমনা থানায় দায়ের করা পুলিশের কাজে বাধাদান ও গাড়ী ভাংচুরের অভিযোগে দায়ের করা মামলায় ৪ দিন এবং উত্তরা থানায় দায়েরকরা রাষ্ট্রদ্রোহ মামলায় ৩ দিন করে মোট ১৬ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। অথচ ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার যে হাস্যকর মিথ্যে মামলায় তাদের গ্রেফতার করা হয়েছিল তাতে তারা জামিন পেয়ে যান। তাদের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষুব্ধ সারাদেশ। পাশাপাশি চলছে পুলিশী নির্যাতন ও গণগ্রেফতার অভিযান। ইতোমধ্যে খুলনা থেকে গ্রেফতার করা হয়েছে সাবেক এমপি মিঞা গোলাম পরওয়ারকে। ঢাকা সিএমএম আলাদলতের ভেতর থেকেও গ্রেফতার করা হয় অর্ধশতাধিক শিবির নেতাকর্মীকে, দেশব্যাপী গ্রেফতার ৫ শতাধিক।

উল্লেখ্য, গত ২১ মার্চ তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরীর দায়ের করা মিথ্যে মামলায় আদালত গ্রেফতারী পরোয়ানা জারী করলে গতকাল মঙ্গলবার ২৯ জুন ২০১০ বিকালে প্রেসক্লাবের সামনে থেকে মাওলানা মতিউর রহমান নিজামী, ঢাকা মহানগরীর শহীদবাগে অবস্খিত বাসা থেকে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী  এবং ফরিদপুর যাওয়ার পথে সাভার থেকে আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ গ্রেফতার হন।

29 RÖd xgËKËl RwZyt ÌeÞoKõwËg døwmdwl Wƒkzo ÌfwkwËik GKxU AwËlwPdw ohwt g£ßgø Ìbtwk Rdø RwZyt ÌeÞoKõwËg ÌMËl ÌeÞoKõwËgk owiËd ÌaËK Z^wËK eÖxlm ÌMÞfZwk KËkËQ„ ovMVËdk dwËtËg Awiyk iwIlwdw ÌblwItwk ÌpwowBd owCbyËK XwKw ipwdMkyk mpybgwËM AgxþÿZ Zwk gwow ÌaËK Ggv ÌoË¢ßUwky ÌRdwËkl I owËgK iìèy Rdwg Awly Awpowd Ìiwpwóôwb iÖRwxpbËK fxkbeÖk jwItwk eËa owhwk ÌaËK ÌMÞfZwk Kkw pËtËQ„
Be Sociable, Share!

এ লেখাটি প্রিন্ট করুন এ লেখাটি প্রিন্ট করুন

মন্তব্য করুন