দাদাগিরি বন্ধ কর

রৎপুর জেলা ওয়েবসাইট

শুধু বিঘে দুই ছিল মোর ভুঁই   আর সবই গেছে ঋণে।

বাবু বলিলেন, “বুঝেছ উপেন?   এ জমি লইব কিনে।”

না, দাদা বাবুরা এখন আর কেনাকাটায় বিশ্বাসী নয়, জোর জবরদস্তী করে সবকিছুই কেড়ে নিতে চায়। বাংলাদেশের যে দিকে চোখ যায়, লোভে দাদাদের চোখ চকচক করে, অজগরের মতো লকলকে জিহ্বা বেরিয়ে পরে, গাল বেয়ে বিষাক্ত কষ ঝরে। সুজলা সুফলা শষ্য শ্যামলা বাঙ্গলার অঙ্গে অঙ্গে রূপের বাহার, সোনায় মোড়ানো শরীর, উচ্ছলা যৌবন। দাদাবাবুরা অক্ষম আক্রোশে গজরায়, হায়েনার লোলুপ দৃষ্টিতে বারে বারে বাঙ্গলার পানে চায়।

ইতোমধ্যেই বাংলাদেশের নদনদীগুলোর স্বাভাবিক প্রবাহ ব্যহত করে দেশটিকে মরুকরণের দিকে ঠেলে দিচ্ছে, অন্য দিকে বাংলাদেশের সীমান্তে পেতেছে মরণ ফাঁদ । প্রতিনিয়ত বাংলাদেশী নীরিহ জনসাধারণকে নির্বিচারে হত্যা করছে ওরা, যেন ওরা মানুষ নয়, সাইবেরিয়া থেকে আগত অতিথি পাখি। ভারতপ্রেমী আওয়ামী সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর হিসেব মতেই  এক বছরে বিএসএফের গুলিতে মারা গেছে ১৪ বাংলাদেশি

সর্বশেষ আজ সরকারের জেলাভিত্তিক ওয়েবসাইট ‘জেলা তথ্য বাতায়ন’ এর ৬৪টির মধ্যে ১৯টিকেই হ্যাক করেছে ভারতীয় হ্যাকাররা, হুমকি দিয়েছে সাইবার ওয়ারের। ইতোমধ্যে বাংলা ব্লগ সাইটগুলোতেও ভারতীয়রা বাংলাদেশের বিরুদ্ধে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে ব্লগ প্রকাশ করেছে।

আসলে ওরা চায় কি? ওরা কি ভেবেছে বাংলাদেশে ওদের পানিপড়া খাওয়া দলটি ক্ষমতায় থাকায় ওরা যা কিছু তাই করে যাবে বাংলাদেশকে নিয়ে? ভারতকে অবশ্যই তার দাদাগিরি বন্ধ করতে হবে। আমরা ভারতের শত্রু  নই, প্রতিবেশীর সাথে সুসম্পর্ক রাখতে আগ্রহী। আমরা ভারত নামের ভূখন্ডের বিরোধী নই, আমরা উপমহাদেশের অপেক্ষাকৃত ছোট দেশগুলির প্রতি ভারতীয় দাদাগিরি নীতির বিরোধী। ভারতের সাধারণ জনগন আমাদের ভাই, আমাদের প্রভূ নয়।

কিন্তু ভদ্রতাকে দূর্বলতা মনে করে যা খুশি তাই করা মেনে নেবে না বাংলাদেশের জনগন। বাংলাদেশ নামের শান্তির নীড়ে হানা না দিয়ে নিজের ঘর গোছানোর দিকে নজর দেয়াই বুদ্ধিমানের কাজ হবে ভারতীয় সরকারের। নচেৎ পরের ঘরে আগুন দিতে গিয়ে নিজেরাই না পুড়ে ছাই হয়ে যায় তারই বা নিশ্চয়তা কোথায়?

Be Sociable, Share!

এ লেখাটি প্রিন্ট করুন এ লেখাটি প্রিন্ট করুন

“দাদাগিরি বন্ধ কর” লেখাটিতে 4 টি মন্তব্য

  1. শাহরিয়ার বলেছেন:

    চীন, অষ্ট্রেলিয়া, পাকিস্তান, নাইজেরিয়াসহ, শ্রীলংকাসহ বিভিন্ন দেশের ওয়েবসাইট হাক করে চলেছে ভারতীয় হ্যাকাররা। চীনা একটি সাইট হ্যাক করে তাদের পরিচয় দেয় HACKED BY EMIL INDIAN HACKER … We Are Indian Hindu Hackers named as Team NST বলে। তাদের হ্যাকিংয়ের শিকার কিছু সাইট netfit.com.cn, abl.org.au, vivaproperties.com.au, internal.sydneychristianfellowship.org.au, nigerianbaptist.org, nnmda.gov.ng, securityworldcoop.com, fmsystem.org/alumni, sdclahore.org.pk, universalexports.pk, jobsinpakistan.com.pk, ahanafi.com, rewesternlanka.org
    এরা ভারতীয় হিন্দু বলে পরিচয় দিচ্ছে। অতএব ভারত সরকারের দায়িত্ব তারা এর সাথে জড়িত কিনা কিংবা জড়িত না থাকলে কারা প্রকৃত অপরাধী তাদের চিহ্নিত করে তাদের দায় এড়ানো।

    [উত্তর দিন]

    শাহরিয়ার উত্তর দিয়েছেন:

    ‘জেলা বাতায়ন’ আক্রান্ত হয় ভারতীয় আইপি থেকে http://www.bdnews24.com/bangla/details.php?cid=2&id=122906&hb=1
    অথচ আওয়ামী প্রচারমাধ্যম দেশ টিভি জামাত শিবিরের সংশ্লিষ্টতার গন্ধ ছড়াচ্ছে।
    http://www.desh.tv/news/index.php?display=news_details&id=9041

    [উত্তর দিন]

  2. AD.sattar bhuayan বলেছেন:

    অথচ আওয়ামী প্রচারমাধ্যম দেশ টিভি জামাত শিবিরের সংশ্লিষ্টতার গন্ধ ছড়াচ্ছে।

    [উত্তর দিন]

  3. AD.sattar bhuayan বলেছেন:

    অথচ আওয়ামী প্রচারমাধ্যম দেশ টিভি জামাত শিবিরের সংশ্লিষ্টতার গন্ধ ছড়াচ্ছে।
    এইটা আওয়ামীলীগ এর জার্মগত আভাস

    [উত্তর দিন]

মন্তব্য করুন