বজ্রদেবীর আগমন

দেবী এলেন, অচ্ছুৎ প্রজাকে দর্শন দিয়ে যথারীতি আবার চলেও গেলেন। যে ঈদের চাঁদের জন্য এগারোটি মাস অপেক্ষা, সে চাঁদও আধাঘন্টা স্থায়ী হয় না। বেশী সময় থাকলে যে অসীম শ্রদ্ধা অটুট থাকে না। শশুরবাড়ীতে বেশিদিন থাকলে নাকি জামাইয়েরও কদর থাকে না।

ঈদের চাঁদ সারারাত জেগে জেগে বাসর আলোকিত করে না, পূর্ণিমার মতো সে তেজও তার থাকে না। তাই বলে ঈদের চাঁদের চেয়ে পূর্ণিমার আলোর কদর কখনোই বেশী ছিল না। বজ্রদেবীও তেমনি ক্ষণিকের জন্য এলেন, আবার চলে গেলেন রাজ্যের অন্য কোথাও, আমাদের মতো নীচুজাতের প্রজারা যে তার পূণ্যদর্শনের অপেক্ষায়।

বজ্রদেবী এসেছিলেন, এসেছিলেন বৈদ্যুতিক তার বেয়ে বেয়ে, ক্ষনিকের জন্য। বড় ক্লান্ত, পরিশ্রান্ত হয়ে, নীবু নীবু কুপির মতো আলো বিলিয়ে আমাকে চীরকৃতজ্ঞ করে আবার চলেও গেলেন। দীর্ঘ অপেক্ষা শেষে তার মুখশ্রী দর্শনে আমরা আবেগাপ্লুত। আহারে, এতো আবেগ কোথায় রাখি। আবেগ ধরে রাখাই যে দায়, তাইতো চোখ ভেঙ্গে বৃষ্টির মতো আনন্দাশ্রু ঝড়ে ঝড়ে যায়।

সারাদিন তীর্থের কাকের মতো অপেক্ষায় রেখে সন্ধ্যাবাতি হয়ে এসেছিলেন বজ্রদেবী শেখ হাসিনা। আমার মতো নগন্য দাসানুদাসের এ যে কতবড় প্রাপ্তি তা ক্রিতদাসেরাই শুধু বোঝে, এ নীচ জ্ঞান দূর্বোধ্য যে রাজা-বাদশাহদের কাছে। ক্ষণিকের তরে বজ্রদেবী যে টুকু আলো বিলিয়ে গেলেন তার যোগ্য আমি তো নই, সে তো শুধু চৌদ্দপুরুষের পুন্যেরই ফল। পূর্ব পুরুষগণ, তোমাদের পুণ্যে এ অধম সন্তান আজ দিনে আধা ঘন্টার জন্য হলেও বজ্রদেবীর সাক্ষাৎ পেয়েছে, তার ক্ষণিকের দর্শনেই অচ্ছুৎ প্রজার ব্যাটারীতে ৮০% চার্জ জমেছে।

পূণ্যবান পিতা, তোমাকে হাজার ছালাম।

Be Sociable, Share!

এ লেখাটি প্রিন্ট করুন এ লেখাটি প্রিন্ট করুন

“বজ্রদেবীর আগমন” লেখাটিতে 4 টি মন্তব্য

  1. আরাফাত রহমান বলেছেন:

    হা হা হা, আপনার দূর্দশা দেখে হাসবো নাকি কাঁদবো বুঝতে পারছি না। লেখাটি পড়ার শুরুতে বুঝতেই পারিনি কী বিষয়ে লেখা। পড়া শেষ করে বুঝলাম।

    [উত্তর দিন]

    শাহরিয়ার উত্তর দিয়েছেন:

    আহা! তাহারাও যদি বুঝতেন!!!

    [উত্তর দিন]

  2. পাশা বলেছেন:

    এই রকমই হয়। তিনি আসেন আবার চলে যান।

    [উত্তর দিন]

    শাহরিয়ার উত্তর দিয়েছেন:

    আমি প্রায় নিশ্চিত যে, বিদ্যুত সমস্যার সমাধান হবে না, সমাধান করতে দেবে না ওরা। বিদ্যুতে বাংলাদেশ স্বনির্ভর হলে এদেশকে দমিয়ে রাখা যাবে না বলেই বিদেশী প্রভূর দালালেরা বিদ্যুত সমস্যার স্থায়ী সমাধান করে না।

    [উত্তর দিন]

মন্তব্য করুন