ঢাকা অবরোধ কর্মসূচী লাইভ


* হেফাজতে ইসলাম কি পারবে রোদ বৃষ্টির মধ্যে অবরোধ চালিয়ে যেতে?
: ইনশাআল্লাহ পারবে, কারন ওরা অতি সাধারণ ধর্মপ্রাণ মুসলমান, রোদ বৃষ্টির সাথে যুদ্ধ করেই ওরা বড় হয়েছে।
* হেফাজতে ইসলাম কি খেয়ে না খেয়ে টিকে থাকতে পারবে?
: ইনশাআল্লাহ পারবে, কারন ওরা অর্ধাহারে অনাহারেও আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস নিয়ে যুগের পর যুগ দ্বীনের খেদমত করে যাচ্ছে।
* ওরা কি হাসিনার রক্ষিবাহিনীর সামনে টিকে থাকতে পারবে?
ইনশাআল্লাহ পারবে, কেননা ওরা পার্থিব কোন স্বার্থ হাসিলের জন্য মাঠে নামেনি। ওরা জানে আল্লাহর পথে লড়াই করে মরলে শহীদ, বাঁচলে গাজীর গৌরব অর্জন করা যায়। ওরা গাজী হওয়ার জন্যই মাঠে নেমেছে, যদিও ওদের কাছে শাহাদাতের মৃত্যুই প্রিয়।

******
ঢাকা অবরোধ কর্মসূচী বেশ জমেছে। বিকেল পর্যন্ত নির্বিঘ্নে যে এ অবরোধ চলবে তা নিশ্চিত। এখন চিন্তার বিষয় বিকেল শেষে নেতৃবৃন্দ কি সিদ্ধান্ত নেয়।
১) ঢাকা অবরোধ সফল হয়েছে বলে পরবর্তী কর্মসূচী ঘোষণা। (মূলত প্রাণবন্ত হয়েছে, সফল নয়। ১৩ দফা সরকার মেনে নিলে তবেই সফল বলা উচিত)
২। সরকার এখনো ১৩ দফা মেনে নেয়ার প্রতিশ্রুতি দেয় নি। তাই ১৩ দফা দাবীগুলো সরকারকে মানতে বাধ্য করতে ঢাকা ঘেরাও কর্মসূচী অনির্দিষ্ট কালের জন্য বলবৎ করা হলো। দাবী আদায় না হওয়া পর্যন্ত একজন মুমিন মুসলমান জীবিত ঘরে ফিরে যাবে না।
বন্ধুরা, আপনারা বলুন, কোন সিদ্ধান্তের সাথে আপনারা একমত?

*****
আমাদের লক্ষ্য ১৩ দফা দাবী আদায় আর সে লক্ষ্যেই আন্দোলন। তাই ভুলেও যেন আন্দোলনই লক্ষ্যবস্তুতে পরিণত হয়ে না যায়; আন্দোলন সফল, হরতাল সফল, অবরোধ সফল এমন হাস্যকর বক্তব্য যেন না আসে ১৩ দফা দাবী আদায় হওয়া পর্যন্ত।
-শাহরিয়ারের স্বপ্নবিলাস

Be Sociable, Share!

এ লেখাটি প্রিন্ট করুন এ লেখাটি প্রিন্ট করুন

মন্তব্য করুন